রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজনীতি

ক্ষমতায় গেলে সাম্প্রদায়িক হামলার বিচার করা হবে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি ক্ষমতায় গেলে অতীতের সব সাম্প্রদায়িক হামলার নিরপেক্ষ তদন্ত করে বিচার করা হবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৯ অক্টোবর) সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে দলটির নেতারা বলেন, অতীতের মতো ভবিষ্যতেও সব ধর্মের মানুষের পাশে থাকবে বিএনপি।

ঢাকের বাদ্যে, উলুধ্বনিতে মহাষষ্ঠীর মধ্য দিয়ে শুরু হলো বাঙালি হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। অশুভ অসুরবিনাশী দেবী দুর্গার আরাধনায় মণ্ডপে মণ্ডপে ভক্ত-পূজারীরা।


মহাষষ্ঠীর দিন বুধবার সকালে রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে হিন্দু ধর্মালম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপি নেতারা। বলেন, ধর্মীয় বিভেদ-বৈষম্য কিংবা সংখ্যালঘু-সংখ্যাগুরু তত্ত্বে বিশ্বাস করে না বিএনপি। অতীতের মতো ভবিষ্যতেও সব ধর্মের মানুষের পাশে থাকবে দল।


এসময় সব ধর্ম-বর্ণের মানুষের অধিকার নিশ্চিতে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে আনতে বিএনপির চেষ্টা অব্যাহত থাকবেও বলে জানান দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ক্ষমতায় গেলে অতীতের সব সাম্প্রদায়িক হামলার নিরপেক্ষ তদন্ত করে বিচার নিশ্চিত করা হবে জানিয়ে তিনি বলেন, ৮ দফা নিয়ে আমরা বিচার বিশ্লেষণ করেছি। অতীতে যেমন আমরা পাশে ছিলাম, ভবিষ্যতেও থাকবো। অতীত ঘটনাগুলোতে আওয়ামী লীগের হাত ছিল। আগামীতে আমাদের সরকার আসলে, আমরা অতীতে ঘটে যাওয়া প্রতিটি অপ্রীতিকর ঘটনার বিচার নিশ্চিত করবো।


বিদেশি কিছু মিডিয়া সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করেছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, কিছু ঘটনা ঘটেছে। কিন্তু তার মূল সাম্প্রদায়িকতা নয়।


এদিকে, বন্যা দুর্গতদের সাহায্যে দুপুরে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে দলের ত্রাণ তহবিলে দুই লাখ টাকার চেক তুলে দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।